atikul islam

ঢাকা উত্তর সিটি করপোরেশনে নতুন মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে বেসরকারি ফলাফলের ভিত্তিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। তাঁর প্রাপ্ত ভোট ৮ লাখ ৪৯ হাজার ৩০২। আতিকুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (জাপা) লাঙ্গল প্রতীক নিয়ে শাফিন আহমেদ পেয়েছেন ৫২ হাজার ৪২৯ ভোট। বৃহস্পতিবার রাত দেড়টায় রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করেন।

রাতেই ফেসবুকে আতিকুল ইসলাম লিখেছেন, আজ ঢাকা সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আমাকে বিজয়ী করার জন্য ঢাকা উত্তরের সকল ভোটারকে জানাই অসংখ্য ধন্যবাদ।এ বিজয় শুধু আমার নয়, এ বিজয় আপনাদেরও, এ বিজয় আমাদের সবার। আজকের এ বিজয় যদিও আমাদের নির্বাচন যাত্রার সমাপ্তি, কিন্তু আমি বলব, আজকের এই জয় ঢাকার নতুন দিনের পথচলার প্রথম পদক্ষেপ মাত্র। গন্তব্য আমাদের একটাই, ‘একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা’। #AtiqForDhaka

১২৯৫ কেন্দ্রের সবগুলোরই মেয়র পদের ভোটের ফলাফল জানানো হয়। এতে দেখা যায়, সারাদিনে মোট ৩১ দশমিক ০৫ শতাংশ ভোট পড়েছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্থাপিত নির্বাচন কমিশনের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এসব তথ্য জানানো হয়।বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ডিএনসিসি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংশ্লিষ্ট পদগুলোতে এই ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকেল চারটা পর্যন্ত। বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটারদের তেমন উপস্থিতি দেখা যায়নি।
আজই ডিএনসিসির নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন, দুইটি ওয়ার্ডে উপনির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচনের ভোট নেওয়া হয়।

ছবিঃ আতিকুল ইসলামের ফেসবুক থেকে নেয়া

Add your comment

Your email address will not be published.