মাশরাফির উদ্যোগে ভ্রাম্যমান স্বাস্থ্যসেবা চালু

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

করোনা ভাইরাসের কারণে লন্ডভন্ড পুরো বিশ্ব। মরণ ব্যাধি এই ভাইরাসের কাছে অসহায় আত্মসমর্পণ করে প্রতিদিনই মৃত্যুর কোলে ঢলে পড়ছেন হাজারো মানুষ। বিশ্বজুড়ে এমন মহামারীতে নিজ এলাকায় স্বাস্থ্যসেবায় এক অভিনব উদ্যোগ গ্রহণ করলেন সাবেক ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই স্লোগানকে সামনে রেখে রোববার বেলা ১১টায় ভ্রাম্যমাণ মেডিকেল টিমের উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের সহ-সভাপতি শামিমুল ইসলাম টুলু, কোষাধাক্ষ মীর্জা নজরুল ইসলাম প্রমূখ।

আজ থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম জেলার তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা পৌঁছে দেবে। শুক্রবার রাতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় মাশরাফি এ স্বাস্থ্যসেবা চালুর ঘোষণা দেন।

ভিডিও বার্তায় তিনি সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে বলেন, খাদ্যদ্রব্য সরবারহের পাশাপাশি সাধারণ চিকিৎসাটাও জরুরি। যারা বিভিন্ন রোগে (করোনা ছাড়া) ভুগছেন তাদের জন্য এই ক্ষুদ্র প্রয়াস। ভ্রাম্যমাণ টিমের দুইটা মোবাইল নম্বরে (০১৩১৪-৯৬৬৬৯৯, ০১৭৮৪-২৮৯৪৯৪) আপনারা যোগাযোগ করবেন। প্রাথমিক অবস্থায় নড়াইলের সন্তান ডা. দ্বীপ বিশ্বাস এবং তার স্ত্রী ডা. স্বপ্না রানী সরকার এই চিকিৎসা দেবেন।

এজন্য মাশরাফি ডাক্তারদের ধন্যবাদ দেন এবং নড়াইলের সন্তান যারা চিকিৎসা পেশায় রয়েছেন তাদের সহযোগিতা কামনা করেন। সামাজিক দূরত্ব বজায় রেখে এ চিকিৎসা সেবা নেয়ার জন্য তিনি আহ্বান জানান।