‘বড়লোকের বেটি’ নাটকের মাধ্যমে শুটিংয়ে ফিরেছেন মোশাররফ করিম

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০২০

এমনিতে একটি শুটিং সেটে অনেক মানুষের সমাগম থাকে। এই মানুষগুলো বিভিন্ন স্থান থেকে শুটিং সেটে আসেন। তাঁরা কতটা সচেতন থাকেন? তা ছাড়া নাটকের চরিত্রগুলোর সঙ্গে পাশাপাশি, কখনো মুখোমুখি দাঁড়িয়ে কথা বলতে হয়। রূপসজ্জা করতে হয়, খাবার খাওয়া থেকে শুরু করে শুটিং সেটে দূরত্ব বজায় রেখে সচেতনতা মেনে কাজ করতে হয়। এগুলো এই করোনার সময়ে কতটা সম্ভব? শুটিং নিয়ে এই প্রশ্নগুলোই কয় মাস ধরে অভিনেতা মোশাররফ করিমের মাথায় ঘুরপাক খাচ্ছিল, যে কারণে নিয়ম মেনে ছোট পর্দার শুটিং শুরু হওয়ার প্রায় এক মাস পর প্রিয় ব্যস্ত কর্মজগতে ফিরেছেন তিনি। তাঁর অভিনীত এই নাটকের নাম ‘বড়লোকের বেটি’। লিখেছেন সোহেল নাহিদ। এটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার।

‘বড়লোকের বেটি’ দিয়ে ফিরেছেন মোশাররফ করিম। অভিনেতা মোশাররফ করিম বলেন, ‘সম্প্রতি একটি নাটক করেছি। করোনার এই সময়ে আমার কাছে শুটিং করা কিছুটা ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে। ঈদের জন্য হয়তো আর দু–একটি নাটকে কাজ করতে পারি।’ নির্মাতা জানালেন, নাটকটি ঈদে এনটিভিতে প্রচার হবে। নাটকে বড়লোকের বেটি চরিত্রে অভিনয় করেছেন ঊর্মিলা শ্রাবন্তী কর।

পশ্চিমবঙ্গের ব্রাত্য বসু পরিচালিত ‘ডিকশনারি’ ছবিতে অভিনয় করেছেন মোশাররফ করিম। এই অভিনেতা বলেন, ‘আমার অংশের শুটিং শেষ। পরিস্থিতি বিবেচনা করে ডাবিংয়ে অংশ নেব।’ ‘ডিকশনারি’ ছবিতে মোশাররফ করিমের চরিত্রটির নাম মকর। এটি একজন শিল্পপতির চরিত্র। তিনি একজন ধনাঢ্য ব্যক্তি। তার ছেলে ইংরেজি মাধ্যমে পড়ে। ছেলের সঙ্গে বাবার দ্বন্দ্ব নিয়েই ছবির গল্প। এ চরিত্র প্রসঙ্গে মোশাররফ জানিয়েছেন, এ রকম চরিত্র নাকি চারপাশে প্রায়ই দেখেন তিনি। ছবিতে তাঁর স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন পৌলমী দাস।