৩০ সদস্যের ইংল্যান্ড টেস্ট দল ঘোষণা

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০

করোনা সঙ্কট কাটিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরতে চলেছে ক্রিকেট। নিজেদের মাঠে জুলাইয়ের ৮ তারিখ থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টেস্ট ম্যাচের জন্য ৩০ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে খেলতে ক্যারিবীয়রা ইতোমধ্যে পাড়ি জমিয়েছে স্বাগতিকদের মাটিতে।

৮ জুলাই থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজকে সামনে রেখে প্রথম প্রস্ততি ম্যাচের পরই প্রথম টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করবে ইংল্যান্ড। দীর্ঘদিন বিরতির পর টেস্ট সিরিজের জন্য ঘোষিত দলে ফিরেছেন অলরাউন্ডার মঈন আলী। এছাড়াও দলে রাখা হয়েছে তরুণ ৮ জন ক্রিকেটার, যাদের এখনো টেস্টে অভিষেক হয়নি।

তিন ম্যাচ সিরিজের এই টেস্ট সিরিজটি দুটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ৮ জুলাই সিরিজের প্রথম টেস্ট শুরু হবে অ্যাজেস বোলে। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৬ জুলাই এবং তৃতীয় টেস্ট হবে ২৪ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের ভেন্যু ওল্ড ট্রাফোর্ড।

একনজরে দুই দলের টেস্ট স্কোয়াড:

ইংল্যান্ড: মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, ডম বেস, জেমস ব্রেসি, স্টয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রাওলি, স্যাম কারান, জো ডেনলি, বেন ফকস, লুইস গ্রেগোরি, কিটন জেনিংস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, জো রুট, ডম সিবলি, বেন স্টোকস, অলি স্টোন, আমার ভির্দি, ক্রিস ওকস, মার্ক উড।

ওয়েস্ট ইন্ডিজ: জেসন হোল্ডার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শাই হোপ, শেন ডওরিচ, রস্টন চেজ, শেমরাহ ব্রুকস, রাহকিম কর্ণওয়াল, এনক্রুমাহ বোনার, আলজারি জোসেফ, চেমার হোল্ডার, জন ক্যাম্পবেল, রায়মন্ড রেইফার, কেমার রোচ, জার্মাইন ব্ল্যাকউড, শ্যানন গ্যাব্রিয়েল।