ময়মনসিংহে অস্থায়ী করোনা ডেডিকেটেড হাসপাতালের যাত্রা শুরু

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

ময়মনসিংহে করোনা ডেডিকেটেড হাসপাতাল উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার বিকেলে ফিতা কেটে উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র ইকরামুল হক, স্বাস্থ্য বিভাগের পরিচালক আবুল কাশেম, হাসপাতালের উপপরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার, মেডিকেল কলেজের অধ্যক্ষ চিত্তরঞ্জন দেবনাথ, সিভিল সার্জন এ বি এম মসিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বেশ আগে প্রস্তাব দেওয়া হলেও বিভিন্ন কারণে ময়মনসিংহে করোনা ডেডিকেটেড হাসপাতাল স্থাপন নিয়ে জটিলতা তৈরি হয়। শেষ পর্যন্ত নতুন ভবনের পঞ্চম থেকে অষ্টম তলা করোনা ডেডিকেটেড হাসপাতালের জন্য নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির উপপরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার। এখানে ১৫০ জন রোগী চিকিৎসা নিতে পারবেন। সাতটি আইসিইউ শয্যা, তিনটি ভেন্টিলেটর ও কেন্দ্রীয়ভাবে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা রয়েছে।

আজ পর্যন্ত ময়মনসিংহ বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৭৮৬ জনের। মৃত্যু হয়েছে ২০ জনের। ময়মনসিংহ জেলায় আক্রান্তের সংখ্যা ৮৯৭ এবং মৃতের সংখ্যা ১০ জন। পরিস্থিতি আরও খারাপ হতে পারে এমন আশঙ্কা থেকেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনকে বেছে নেওয়া হয়েছে। এখানে ২০০ করোনা রোগীকে চিকিৎসা দেওয়া সম্ভব হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের পরিচালক আবুল কাশেম।

বিএমএ ময়মনসিংহ শাখার সাধারণ সম্পাদক হোসাইন আহাম্মদ গোলন্দাজ বলেন, যেহেতু এখানে আইসিইউ, ভেন্টিলেটর ও পর্যাপ্ত অক্সিজেন প্রদানের ব্যবস্থা রয়েছে, তাই এতে করে করোনায় আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসাসেবা দেওয়া সম্ভব হবে।