লাইভে সন্তান জন্ম দিলেন অস্ট্রেলিয়ার বিজনেস সুপারউওম্যান

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

এমা আইজ্যাকস, উদ্যোগপতি এবং বিসনেস চিকস নামক অত্যন্ত নামী একটি সংস্থার প্রতিষ্ঠাতা ও সিইও। এই লকডাউনে এমা তাঁর ষষ্ঠ সন্তানের জন্ম দিলেন। সেই সন্তানের জন্ম হল বাড়িতে এবং ওয়াটার বার্থের মাধ্যমে জন্ম দিলেন পুত্রসন্তানের। আর এই পুরো প্রক্রিয়াটির লাইভ স্ট্রিমিং করলেন। লস অ্যাঞ্জেলসে তাঁর বাড়িতে তৈরি করেছিলেন বিশেষ পুল।

সন্তান লুই ম্যাকের জন্মের সময় সাক্ষী থাকল তাঁর বাকি সন্তান আর বাড়ির পোষ্যও। ১ জুন এমা তাঁর ইনস্টাগ্রামে বেলা ২ টো নাগাদ একটি পোস্ট করে জানান, আর কিছুক্ষণের মধ্যেই তিনি তাঁর সন্তানের জন্ম দেবেন। আর তাঁর অভিজ্ঞতা সকলের সঙ্গে ভাগ করে নিতে চান।

তাঁর দুই মিডওয়াইফও এবার থাকবেন না। আর সন্তানের জন্ম দেওয়ার সেই মুহূর্ত তিনি সকলের সঙ্গে ভাগ করে নিতে চান। সেই সঙ্গে জানান, তিনি মনের দিক থেকে শক্ত আছেন। কারণ এর আগে তাঁর দুই সন্তানের জন্মও বাড়িতে হয়েছে।

সন্ধ্যে ৭ টা নাগাদ এমা লাইভ শুরু করেন। সেই লাইভ শুরু হতে সকলেই এমাকে কুর্ণিশ জানাতে শুরু করেন। এমনকী সত্যিই যে তিনি সুপার বস সে কথাও অনেকে লেখেন। পরদিন ভোর পাঁচটায় পুত্র সন্তানের জন্ম দেন এমা। সেই সময় লাইভে প্রায় ৬ হাজারেরও বেশি দর্শক ছিলেন। এমা তাঁর অন্য একটি পোস্টে লেখেন, আমার ছেলে পাইপারের জন্মের সময় মনে হয়েছিল কেন লাইভ স্ট্রিমিং করলাম না এত সুন্দর একটা অনুভূতি। এছাড়াও তিনি চেয়েছিলেন বাড়ির সকল সদস্যের সঙ্গে যেন প্রথমেই আলাপ হয় তাঁর সন্তানের। এই লকডাউনে তাঁর সবচেয়ে বড় অনুভূতি ষষ্ঠ সন্তানের জন্ম।

এমা জানিয়েছেন তাঁর প্রথম সন্তানের যখন জন্ম হয় তখন তিনি এই প্রাকৃতিক ভাবে বাচ্চার জন্ম দেওয়াতে বিশ্বাসী ছিলেন না। তাঁর মা একবার গল্প করেছিলেন এমি আর তাঁর তিন ভাইবোন একবার জন্মদিনের কেক নষ্ট করে মোমবাতি গুলি ছড়িয়ে দিয়েছিলেন। তখন তাঁর মা বলেছিলেন সন্তানের জন্ম দিতে তাঁকে কত কষ্ট করতে হয়েছে। মাকে শ্রদ্ধা জানাতেই ষষ্ঠ সন্তানের জন্মদিনে এরকম ভাবনা ছিল এমার।