নিম্নআয়ের মানুষদের সহায়তায় তহবিল সংগ্রহে কনসার্ট ‘স্বপ্নের ডাক’

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

করোনাভাইরাস সঙ্কটে বিপাকে পড়া লক্ষ-কোটি নিম্নআয়ের মানুষের সহায়তায় তহবিল সংগ্রহে ‘স্বপ্নের ডাক’ শিরোনামে এক কনসার্টের আয়োজন করা হয়েছে। এই কনসার্টে অংশ নেবেন বাংলাদেশ ও প্রবাসে থাকা শিল্পী ও কলাকুশলীরা।

অস্ট্রেলিয়ার অলাভজনক প্রতিষ্ঠান ‘লিসেন ফর’ এর উদ্যোগে ইউএনডিপির সহযোগিতায় ইভেন্ট ম্যানেজমেন্ট ও বিপণন ফার্ম এশিয়াটিক ইএসপি এ কনসার্টের আয়োজন করছে।

আয়োজকদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ও প্রবাসে বসবাসরত বাংলাদেশিদের যুক্ত হওয়ার সুবিধার জন্য ইউরোপ, অস্ট্রেলিয়া, উত্তর আমেরিকা ও বাংলাদেশ- এই চারটি টাইম জোনে ধারাবাহিকভাবে চারটি পর্বে এই অনলাইন কনসার্ট হবে।

কনসার্টের প্রথম পর্ব সম্প্রচারিত হবে ২০ জুন বাংলাদেশ সময় রাত ৮ টায়। ফেইসবুক এবং www.swapner-daak.org ওয়েবসাইটে গিয়ে যে কেউ এই কনসার্ট দেখতে পারবেন এবং মহামারীতে ক্ষতিগ্রস্ত অসহায়, দুঃস্থ মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে বসবাসকারী বাংলাদেশি শিল্পীরা ইতোমধ্যে ‘স্বপ্নের ডাকে’ সাড়া দিয়ে এগিয়ে এসেছেন। জনপ্রিয় অনেক সংগীত শিল্পী, অভিনেতা-অভিনেত্রী, আবৃত্তিকার এই অনলাইন আয়োজনে যুক্ত হবেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন অভিনেতা ইরেশ জাকের, কানাডা প্রবাসী মুনমুন এবং আম্ব্রিন।