দীপিকাতে মুগ্ধ মাধুরী

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, জুন ৮, ২০২০

তিন দশক ধরে বলিউডের সাম্রাজ্যে দাপট দেখিয়ে আসছেন মাধুরী দীক্ষিত। যেকোনো নায়ককে জোর টক্কর দেন তিনি। এমনকি একার কাঁধে ভর করে একাধিক হিট ছবি উপহার দিয়েছেন এই নায়িকা। শ্রীদেবীর পর বলিউডের ‘লেডি সুপারস্টার’ হিসেবে তাঁকেই মানা হয়।
হাজার হাজার ভক্তের হৃদয় হরণকারী এই অভিনেত্রীর হৃদয় জয় করেছেন এ প্রজন্মের নায়িকা দীপিকা পাড়ুকোন। আর দীপিকার মাঝেই মাধুরী নিজের ছায়া খুঁজে পান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মাধুরীকে প্রশ্ন করা হয় যে এ প্রজন্মের কোন অভিনেত্রী বলিউডে দুর্দান্ত করছেন। তিনি মুহূর্তের মধ্যে দীপিকার নাম নেন। মাধুরী বলেন, ‘দীপিকাকে আমি খুব পছন্দ করি। কারণ, ও যেকোনো চরিত্রের একেবারে গভীরে গিয়ে কাজ করে। ওর ছবিতে নায়কের দরকার পড়ে না। ও নিজেই নায়ক, নিজেই নায়িকা।’

এই বলিউড অভিনেত্রী আরও বলেন, ‘দীপিকা একেবারে সাধারণ চরিত্র থেকে “লার্জার দ্যান লাইফ”ভিত্তিক চরিত্র—সবখানে চমৎকার মানিয়ে যায়। ভাবুন, “পিকু” ছবির ওই মেয়েটাই আবার মাস্তানি। সব ধরনের চরিত্রে ও দারুণ কাজ করে। আমি ওর মাঝে আমার ছায়া দেখতে পাই।’

মাধুরীর মতো অভিনেত্রীর কাছ থেকে এ রকম হৃদয়খোলা প্রশংসা যেকোনো নায়িকার জন্য অনেক বড় প্রাপ্তি। ২০০৭ সালের ‘ওম শান্তি ওম’ থেকে ২০২০ সালের ‘ছপাক’—এই লম্বা সফরে দীপিকা নানান রূপে নিজেকে সফল অভিনেত্রী হিসেবে বারবার প্রমাণ করেছেন।