মটোরোলায় আসছে গুগলের কল স্ক্রিনিং ফিচার 1

মটোরোলায় আসছে গুগলের কল স্ক্রিনিং ফিচার

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য গুগলের অন্যতম একটি সেরা ফিচার হলো কল স্ক্রিনিং ফিচার। এটা গত বছর যুক্তরাষ্ট্রে চালু হয়। তবে সুবিধাটি শুধু পিক্সেল ফোনের গ্রাহকরাই ব্যবহার করতে পারতেন। অবশেষে এই অবস্থার পরিবর্তন হতে যাচ্ছে। শুধু পিক্সেল গ্রাহকরা নন, এখন থেকে মটোরোলার গ্রাহকরাও সুবিধাটি ব্যবহার করতে পারবেন। সম্প্রতি মটোরোলা কর্তৃপক্ষ এই ঘোষণা দিয়েছে।

এ সম্পর্কে প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম দ্য ভার্জ এক প্রতিবেদনে জানায়, মটোরোলার জি-সেভেন এবং ওয়ান স্মার্টফোনগুলোতে গুগলে কল স্ক্রিনিং ফিচার আসবে। গুগলের নিজস্ব পিক্সেল ফোনের বাইরে এই প্রথম সুবিধাটি পাওয়া যাবে।

কল স্ক্রিনিং ফিচার শুরুতে পিক্সেল-থ্রি স্মার্টফোনে চালু করা হয়। এরপর পর্যায়ক্রমে পিক্সেল এবং পিক্সেল-টুতে নিয়ে আসা হয়। এটা মূলত এমন একটা প্রযুক্তি যা কলার সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে রাখে। অর্থাৎ আপনাকে কে কল দিচ্ছে এবং কেন কল দিচ্ছে তা সংগ্রহ করবে কল স্ক্রিনিং ফিচার। এই ফিচারটি ‘স্ক্রিন কল’ নামক অপশনে চাপ দিয়েই চালু করা যাবে।

গুগলের কল স্ক্রিনিং ফিচারটি মূলত রোবকলের আদলে তৈরি করা হয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে কাজ করতে সক্ষম। অবশ্য এই ফিচারটির বিরুদ্ধে নানা অভিযোগও রয়েছে।

 

সুত্র : বাংলা ট্রিবিউন

Add your comment

Your email address will not be published.