দীর্ঘ সময় পর ‘শান্তি মলম ১০ টাকা’ নিয়ে ফিরছেন হিমু

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

ছোট পর্দার পরিচালক হিমু আকরাম। ‘বিদেশি পাড়া’, ‘কঙ্কাবতীর চিঠি’, ‘নজিরবিহীন নজর আলী’, ‘নূর আলমের ক্যাসেট’-এর মতো দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। সর্বশেষ তার রচিত ও পরিচালিত ‘চম্পাকলি টকিজ’ নাটকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচারিত হয়েছে।

মাঝের দীর্ঘ সময় নির্মাণ কাজ থেকে দূরে ছিলেন এই পরিচালক। এই সময় মার্কিন যুক্তরাষ্ট্রে ছিলেন তিনি। সম্প্রতি দেশটির নাগরিকত্বও পেয়েছেন। কিছুদিন আগে ঢাকায় ফিরেছেন এই নির্মাতা। কথায় আছে, ‘ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে’। এ কথাটি তার বেলাতেও প্রযোজ্য। কারণ দীর্ঘ ১ বছর ২ মাস যুক্তরাষ্ট্রে কাটালেও এর মধ্যে তিনি রচনা করেছেন দীর্ঘ একটি ধারাবাহিক নাটক। যার নাম ‘শান্তি মলম ১০ টাকা’। রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান এই পরিচালক।

এ প্রসঙ্গে হিমু আকরাম বলেন, ‘চারপাশে হাজার পেশার হাজার রকমের খেটে খাওয়া মানুষ দেখি। এসব মানুষের জীবন নিয়েই নাটকটি লিখেছি। এর মধ্যে রয়েছে-প্রেম, সম্পর্কের জটিলতা, হাসি-কান্না, ঝগড়া, খুনসুটি। মোট কথা নাটকটি দেখে দর্শক বিনোদিত হবেন।’

বর্তমানে নাটকটির কাস্টিং আর শুটিংয়ের পরিকল্পনা নিয়ে ব্যস্ত সময় পার করছেন হিমু। রচনার পাশাপাশি এটির পরিচালনাও করছেন তিনি। খুব শিগগির নাটকটির শুটিং শুরু হবে। বেসরকারি একটি টেলিভিশনের জন্য এটি নির্মাণ করছেন বলেও জানিয়েছেন এই পরিচালক।

 

সুত্র : রাইজিংবিডি