ডিএনএ এনালিস্ট নুসরাতকে সম্মাননা জানালো পদ্মা ব্যাংক

নারী, কন্যা, স্ত্রী, বোন বা সন্তান হিসেবে নয়, নারী নিজেই সফল তার অনবদ্য সব অবদান আর কর্মদক্ষতার জন্য। সে সফলতাকে সম্মান জানাতে পদ্মা ব্যাংক লিমিটেড “আন্তর্জাতিক নারী দিবস ২০১৯” উপলক্ষে আয়োজন করেছে সম্মাননা প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে পদ্মা ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে সম্মাননা জানানো হয় বাংলাদেশের প্রথম নারী ডিএনএ এনালিস্ট নুসরাত ইয়াসমিনকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি থেকে পড়ালেখা শেষ করে নুসরাত পাঁচ বছর ধরে কাজ করছেন বাংলাদেশ পুলিশে। প্রশিক্ষণ নিয়েছেন নানা দেশে। এমনকি ২০১৮ সালে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআইতেও প্রশিক্ষণ নেন বাংলাদেশের এই প্রথম নারী ডিএনএ এনালিস্ট।
সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু। এ ছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আলী জারিয়াবসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় উপস্থিত ছিলেন- সফল নারী সাংবাদিকদের অনেকেই। আরও ছিলেন নুসরাত ইয়াসমিনের পরিবার।

এ সময় মো. এহসান খসরু বলেন, নারীরা সময়ের সঙ্গে সঙ্গে এগিয়ে গেছেন নিজেদের যোগ্যতায়। পৃথিবীর সব সফলদের পেছনে আর নারীর অবদানের কথা নয় বরং সফলতার শীর্ষে নারীদের অবস্থান আমাদের আনন্দিত করে। আমরা আশা করি কর্মদক্ষতা, মানবিকতা, সততা আর নিষ্ঠার প্রতীক হিসেবে নারীরা নিজেদের আরও প্রতিষ্ঠিত করবেন।

তিনি আরও বলেন, পদ্মা ব্যাংক নারী গ্রাহকদের জন্য আকর্ষণীয় মুনাফাসহ নতুন একটি আমানত প্রোডাক্ট আগামী মাসেই শুরু করতে যাচ্ছে। সেই সঙ্গে নারীদের জন্য নিরাপদ সমাজ গড়ে তোলার ক্ষেত্রে নিজেদের দায়িত্বের কথাও স্মরণ করিয়ে দেন তিনি।

 

সুত্র : একুশে টেলিভিশন

Add your comment

Your email address will not be published.