৩৬ টাকা কেজি দরে চাল কিনবে সরকার 1

৩৬ টাকা কেজি দরে চাল কিনবে সরকার

সরাসরি কৃষকদের কাছ থেকে প্রতি কেজি ৩৬ টাকা দরে বোরো চাল ও ২৬ টাকা কেজি দরে ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এছাড়া আতপ চাল ৩৫ টাকা এবং ২৮ টাকা কেজি দরে গম কেনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কৃষকদের কাছ থেকে সরাসরি এই ধান, চাল ও গম কেনা হবে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে খাদ্য মন্ত্রণায়ের সভা কক্ষে অনুষ্ঠিত খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জানান, সরকার ৩৬ টাকা দরে চলতি বছর ১০ লাখ মেট্রিক টন সিদ্ধ চাল, ৩৫ টাকা কেজি দরে আরও দেড় লাখ টন বোরোর আতপ চাল, ২৬ টাকা কেজিতে দেড় লাখ টন বোরো ধান এবং ২৮ টাকা কেজি দরে ৫০ হাজার মেট্রিক টন গম কিনবে।

আগামী ২৫ এপ্রিল থেকে আগস্ট পর্যন্ত সরকারিভাবে এই ধান, চাল ও গম সংগ্রহ করা হবে বলেও জানান তিনি। খাদ্যমন্ত্রী বলেন, এবার সাড়ে ১২ লাখ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্য ঠিক করেছি। তবে গোডাউনে ধারণ ক্ষমতা থাকলে আরও কিনবো। আমরা চাই কৃষকরা যেন নায্যমূল্য পায়।

এর আগে অনুষ্ঠিত বৈঠকে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সুত্র : একুশে টেলিভিশন

Add your comment

Your email address will not be published.