স্টেডিয়াম পরিষ্কার করে বিজয় উদ্‌যাপনটা করলেন বাংলাদেশিরা

স্টেডিয়াম পরিষ্কার করে বিজয় উদ্‌যাপনটা করলেন বাংলাদেশিরা

ম্যাচ শেষে দুবাই ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশি দর্শকদের পরিচ্ছন্নতা অভিযান সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। ফেসবুক ও টুইটারে অনেকেই প্রশংসা করছেন বাংলাদেশি দর্শকদের এই উদ্যোগের।

শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের উদ্‌যাপনটা বাংলাদেশিরা করলেন দুবাই স্টেডিয়াম পরিষ্কার করে।

রাশিয়া বিশ্বকাপের সময় জাপানি দর্শকদের এমন মহানুভবতা সাড়া ফেলেছিল গোটা দুনিয়ায়। ম্যাচ দেখে বাড়ি ফেরার সময় নিজেদের ব্যবহৃত জায়গাটুকু সাফ-সুতরো করে দিয়েছিলেন তাঁরা। জাপান ফুটবল দলও এমন উদাহরণ গড়েছিল। প্রতিটি ম্যাচের শেষেই তারা ড্রেসিংরুম ঝেড়ে-মুছে যেতেন। এশিয়া কাপের প্রথম ম্যাচে একই জিনিস করলেন বাংলাদেশের দর্শকেরা। শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের জয়টি তাঁরা উদ্‌যাপন করলেন গ্যালারি সাফ করে।

গতকাল এশিয়া কাপের প্রথম দিন দুবাই স্টেডিয়াম প্রায় পুরোটাই দখলে ছিল বাংলাদেশি দর্শকদের। আরব আমিরাতে ঐতিহাসিকভাবেই বিপুলসংখ্যক বাংলাদেশি জনগোষ্ঠীর বাস। দীর্ঘ ২৩ বছর পর আমিরাতের মাটিতে মাশরাফি-মুশফিক-সাকিব-তামিম-মাহমুদউল্লাহদের খেলা বাংলাদেশিরা প্রাণভরেই উপভোগ করেছেন। মাঠে ইতিহাস গড়েছেন ক্রিকেটাররা। ম্যাচ শেষে বাংলাদেশি দর্শকদের তৈরি করা উদাহরণও দিনটিকে দিয়েছেন অন্য রকম এক মাত্রা।

ম্যাচ শেষে মাশরাফি কৃতজ্ঞতা জানিয়েছেন এই সমর্থকদের। পুরস্কার বিতরণীতে উপস্থাপক রমিজ রাজার দৃষ্টি আকর্ষণ করে মাশরাফি বাংলায় কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আমি সমর্থকদের সঙ্গে বাংলায় কথা বলতে চাই। আপনাদের অসংখ্য ধন্যবাদ এভাবে মাঠে এসে আমাদের সমর্থন দিয়ে যাওয়ায়। আমি জানি, অনেক প্রবাসী ভাই আরব আমিরাতে থাকেন। এই জয় আপনাদের জন্য। আশা করি, সামনের ম্যাচগুলোতেও আপনারা এভাবে সমর্থন দেবেন।’

সুত্র- প্রথমআলো

Add your comment

Your email address will not be published.