সিলেট নগরে ৬৭ হাজার শিশু পাচ্ছে হেলথকার্ড 1

সিলেট নগরে ৬৭ হাজার শিশু পাচ্ছে হেলথকার্ড

সিলেট নগরের শিশুদের জন্য হেলথ কার্ড পদ্ধতি চালু করেছে সিলেট সিটি কর্পোরেশন। এর আওতায় ৬৭ হাজার শিশুকে হেলথকার্ড প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে নগরের আখালিয়াস্থ বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে হেলথ কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়। উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বিশ্বের উন্নত দেশের মতো এই হেলথ কার্ডে ব্লাড গ্রুপ থেকে শুরু করে সব ধরণের তথ্য থাকবে। স্কুলগুলো ছাড়াও নগরে শিশু জন্ম নেয়ার সাথে সাথে হেলথ কার্ড প্রদান করা হবে।

তিনি বলেন, দেশের মধ্যে সিলেট সিটি কর্পোরেশন হবে একটি মডেল সিটি। সরকারের সর্বাত্মক সহযোগিতায় সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। নগরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দীর্ঘদিনের প্রত্যাশিত স্বপ্ন বাস্তবায়ন শুরু হল।

মেয়র বলেন, নগরে দিন দিন জনবসতি বাড়ছে। অন্যান্য অঞ্চলের হতদরিদ্র মানুষ এখানে বসবাসের জন্য আসছে। কিন্তু, নি¤œমানের বস্তি বা কলোনিতে যে পরিবেশে তারা বসবাস করে তাতে স্বাস্থ্যঝুঁকি বেড়ে যায়। নগরের বস্তি এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে একটি আধুনিক পরিকল্পনাও তার রয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতি লাল পুরকায়স্থ সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ইলিয়াছুর রহমান ইলিয়াছ, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রেবেকা বেগম রেনু ও সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. ধ্রুব পুরকায়স্থ।
সুত্র : বাসস

Add your comment

Your email address will not be published.