সানরাইজার্সের ঘাম ঝরানো জয় 1

সানরাইজার্সের ঘাম ঝরানো জয়

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ জয়ের ধারা ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষেও। তবে তাদের ১২৯ রানে বেঁধে রেখেও ঘাম ঝরিয়ে সানরাইজার্স জিতেছে ৫ উইকেটে।

দিল্লির ঘরের মাঠে আজও একাদশে ছিলেন না সাকিব আল হাসান। তার ওপর নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনও ছিলেণ অনুপস্থিত। তার বদলে নেতৃত্ব দেন ভুবনেশ্বর কুমার।

শুরুতে টস জিতে দিল্লিকে ব্যাটিংয়ে পাঠিয়ে বল হাতে সুবিধা আদায় করে নেয় সানরাইজার্স। তাদের বোলিং তোপে অস্বস্তিতে পড়ে তারা নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে। অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ৪৩ রান ছিলো সর্বোচ্চ। আর দ্রুত উইকেট পতনে ওভারের সঙ্গে তাল মিলিয়ে রান নিতে পারেনি দিল্লি। ৮ উইকেটে ১২৯ রান সংগ্রহ করে তারা। সানরাইজার্সের হয়ে দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর, মোহাম্মদ নবী ও ও কৌল। তবে নবী ২১ বলে গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিয়ে আলোচনায় ছিলেন।

বিপরীতে শুরুটা উড়ন্ত ছিলো সানরাইজার্সের। ওপেনার জনি বেয়ারস্টোই ছিলেন একমাত্র আগ্রাসী। বিদায় নেওয়ার আগে দলকে দিয়ে যান জয়ের ভিত। করেন ২৮ বলে ৪৮ রান। দলীয় ৬৪ রানে তার বিদায়ের পর ফিরে যান ডেভিড ওয়ার্নারও। তিনি অবশ্য আজ খোলসবন্দী ছিলেন। ফেরেন ১০ রানে।

তাদের দারুণ শুরুর পর দ্রুত আরও তিনটি উইকেট তুলে ম্যাচে প্রাণ ফেরানোর চেষ্টা করেছিলো দিল্লি। কিন্তু নিয়ন্ত্রণে রাখতে পারেনি তা। শেষ দিকে ইউসুফ পাঠান ও মোহাম্মদ নবীর দ্রুত গতির ব্যাটিংয়ে ১৮.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় তারা। পাঠান অপরাজিত ছিলেন ৯ রানে। আর ৯ বলে ১৭ রানে অপরাজিত থাকেন নবী।

ম্যাচসেরা হয়েছেন বেয়ারস্টো। এরফলে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্টে রান রেটে এগিয়ে সবার উপরে চলে গেছে সানরাইজার্স। সমান ম্যাচে ৩ জয়ে পরেই আছে পাঞ্জাব।

 

সূত্র : বাংলা ট্রিবিউন

Add your comment

Your email address will not be published.