লিজে নয়, নিজস্ব জনবলেই চলবে রেল 1

লিজে নয়, নিজস্ব জনবলেই চলবে রেল

লিজে না দিয়ে রেলওয়ের নিজস্ব জনবলের মাধ্যমেই রেল পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে সংসদীয় কমিটি। এই সিদ্ধান্ত বাস্তবায়নে মন্ত্রণালয়কে যথাযথ পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে কমিটির পক্ষ থেকে। একইসঙ্গে ২০২০ সালের পর থেকে আপর কোনো রেল লিজ না দেয়ারও পরামর্শ দেয়া হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ ও পরামর্শ দেয়া হয়।

সূত্র জানায়, বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের বিভিন্ন শূন্য পদে জরুরি ভিত্তিতে জনবল নিয়োগের কার্যক্রম গ্রহণের সুপারিশ করা হয়।

এদিকে বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের ভূমি ব্যবস্থাপনা বিষয়ে পৃথক দুটি কমিটি গঠন করা হয়েছে। ভূমি ব্যবস্থাপনা নীতিমালা প্রনয়নের জন্য গঠিত তিন সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক করা হয়েছে মো. শফিকুল আজম খাঁনকে। আর রেলপথ মন্ত্রণালয়ের বেহাত হওয়া ভূমি উদ্ধারের জন্য জনাব মো. সাইফুজ্জামানকে আহ্বায়ক করে গঠন করা হয়েছে আরেকটি কমিটি।

এছাড়া বৈঠকে ইন্দোনেশিয়া থেকে আমদানীকৃত কোচগুলোর অনিয়ম তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্য আসাদুজ্জামান নূরকে আহ্বায়ক করে দুই সদস্য বিশিষ্ট আরও একটি কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, শফিকুল ইসলাম শিমুল, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, নাছিমুল আলম চৌধুরী, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ এবং নাদিরা ইয়াসমিন জলি বৈঠকে অংশ নেন।

 

 

 

সুত্র : রাইজিংবিডি

Add your comment

Your email address will not be published.