মেসি বিহীন আর্জেন্টিনাকে জেতালেন কোরেয়া 1

মেসি বিহীন আর্জেন্টিনাকে জেতালেন কোরেয়া

ভেনেজুয়েলার কাছে হারের পর নিজেদের পারফরম্যান্স নিয়ে কম সমালোচনা সইতে হয়নি আর্জেন্টিনাকে। পরের ম্যাচে মরক্কোর বিপক্ষে ছিলেন না লিওনেল মেসি, পুরো ম্যাচে আর্জেন্টিনাও মেলে ধরতে পারেনি নিজেদের। তবে এবার আর ড্র কিংবা হারের হতাশা সঙ্গী করতে হয়নি দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। শেষ দিকে অ্যাঙ্গেল কোরেয়ার গোলে প্রীতি ম্যাচে মরক্কোকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির দল।

মরক্কোর তানজিয়ারের ইবনে বতুতা স্টেডিয়ামে মঙ্গলবার রাতে এক ঝাঁক অপরিচিত মুখ নিয়ে দল সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ স্কালোনি। প্রথমার্ধে তেমন আক্রমণই গড়তে পারেননি দিবালা, মার্টিনেজরা। উল্টো মরক্কোকেই মাঝে মাঝে ভয়ংকর মনে হয়েছে। অবশ্য এই অর্ধে ফুটবলের চেয়ে দুই দলের খেলোয়াড়দের হাতাহাতিই হয়েছে বেশি। এই সময়ে আর্জেন্টিনা করেছে ১৪টি ফাউল। মরক্কোও তাই!

বিরতির পর ৬২ মিনিটে কোরেয়াকে বদলি হিসেবে নামান আর্জেন্টিনা কোচ। এরপরই জ্বলে ওঠে আর্জেন্টিনা। ৮৩ মিনিটে আসে কাঙ্ক্ষিত সেই গোল। মাতিয়াস সুয়ারেজের পাস ধরে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের কোনাকুনি শটে বল জালে পাঠান কোরেয়া। আর এই গোলেই শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।

কোপা আমেরিকার আগে এটাই ছিল আর্জেন্টিনার শেষ প্রস্তুতিমূলক ম্যাচ। আগামী ১৫ জুন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিলে অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট শুরু করবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলে ফেরা মেসি কোপা আমেরিকায় খেলবেন বলে জানিয়েছেন আর্জেন্টিনা কোচ স্কালোনি।

 

সুত্র : রাইজিংবিডি

Add your comment

Your email address will not be published.