মেসির হ্যাটট্রিকের হাফ সেঞ্চুরি 1

মেসির হ্যাটট্রিকের হাফ সেঞ্চুরি

জাদুকরি হ্যাটট্রিকে সেভিয়ার বিপক্ষে বার্সেলোনাকে দুর্দান্ত এক জয় এনে দিয়েছেন লিওনেল মেসি। এতে আর্জেন্টাইন তারকার ক্যারিয়ারে হ্যাটট্রিক-এর হাফ সেঞ্চুরিও হয়ে গেছে।

শনিবার লা লিগায় সেভিয়ার মাঠে দুবার পিছিয়ে পড়ার পর দুবারই বার্সাকে সমতায় ফেরান মেসি। হ্যাটট্রিক পূরণ করে দলের জয়ও নিশ্চিত করেন। লুইস সুয়ারেজের করা গোলে রাখেন অবদান। বার্সা পায় ৪-২ গোলের জয়।

মেসির ৫০ হ্যাটট্রিকের ৪৫টি বার্সেলোনার হয়ে, বাকি ৫টি জাতীয় দল আর্জেন্টিনার জার্সিতে। এর মধ্যে মেসি এক ম্যাচে সর্বোচ্চ পাঁচ গোল করেছেন একবার, চারটি করে গোল করেছেন পাঁচবার।

বর্তমান সময়ের আরেক সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে একটি হ্যাটট্রিক পেছনে আছেন মেসি। এই মৌসুমে জুভেন্টাসে পাড়ি দেওয়া রোনালদোর ৫১ হ্যাটট্রিকের ৬টি পর্তুগালের হয়ে, একটি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে, ৪৪টি রিয়াল মাদ্রিদের জার্সিতে।

শুধু লা লিগায় মেসির হ্যাটট্রিক হলো ৩২টি। স্পেনের শীর্ষ লিগে সর্বোচ্চ ৩৪টি হ্যাটট্রিকের রেকর্ড রোনালদোর। পর্তুগিজ ফরোয়ার্ড ইতালিতে পাড়ি দেওয়ায় রেকর্ডটা মেসির নিজের করে নেওয়াটা স্রেফ সময়ের ব্যাপার মাত্র।

একটি রেকর্ড অবশ্য শনিবারই রোনালদোর থেকে নিজের করে নিয়েছেন মেসি। এতদিন ২৫টি করে গোল করে লা লিগায় কোনো এক দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটা যৌথভাবে ছিল মেসি ও রোনালদোর। সেভিয়ার বিপক্ষে শনিবার মেসি করলেন ২৬তম লিগ গোল।

সেভিয়া এমনিতেও মেসির ‘প্রিয়’ প্রতিপক্ষ। পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড় ক্যারিয়ারে সবচেয়ে বেশি গোল করেছেন সেভিয়ার বিপক্ষেই। সব প্রতিযোগিতা মিলিয়ে সেভিয়ার বিপক্ষে ৩৫ ম্যাচে মেসির গোল ৩৬টি।

আর কোনো দলের বিপক্ষে মেসির ত্রিশের বেশি গোল নেই। দ্বিতীয় সর্বোচ্চ ২৮টি গোল করেছেন অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে, ৩৩ ম্যাচে।

এরপর ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩১ ম্যাচে ২৭টি, রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩৭ ম্যাচে ২৬টি, এসপানিওলের বিপক্ষে ২৭ ম্যাচে ২৩টি, অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৩১ ম্যাচে ২৩টি, ওসাসুনার বিপক্ষে ১৪ ম্যাচে ২৩টি, লেভান্তে, রিয়াল বেতিস এবং দেপোর্তিভোর বিপক্ষে ২০টি করে গোল করেছেন মেসি।

সেভিয়ার বিপক্ষে তিন গোল করে মেসির ক্যারিয়ারের গোলসংখ্যা হয়েছে ৬৫০টি- বার্সেলোনার হয়ে ৫৮৫টি, আর্জেন্টিনার জার্সিতে ৬৫টি।

দুর্দান্ত ফর্মে থাকা মেসি ২৫ গোল নিয়ে এবারের লা লিগায় এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা। প্রতি ৭৫ মিনিটে অন্তত একটি করে গোল করেছেন। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়াল ৩৩টি।

সুত্র : রাইজিংবিডি

Add your comment

Your email address will not be published.