মেসির নৈপুণ্যে বার্সার দুর্দান্ত জয় 1

মেসির নৈপুণ্যে বার্সার দুর্দান্ত জয়

আরো একবার বার্সেলোনার ত্রাতা হিসেবে দেখা দিলেন লিওনেল মেসি। পিছিয়ে পড়া ম্যাচে আর্জেন্টাইন তারকা নিজে গোল করলেন, আরেক সতীর্থকে দিয়ে গোল করালেন। আরো এক মেসিময় ম্যাচে রায়ো ভায়েকানোকে ৩-১ গোলে হারাল লা লিগার চ্যাম্পিয়নরা।

এই জয়ে ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধানটা থাকল ৭ পয়েন্টেই।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে শনিবার ম্যাচের শুরু থেকেই বলের দখলে এগিয়ে ছিল বার্সা। তবে ২৪ মিনিটে স্বাগতিক দর্শকদের হতাশায় ডুবিয়ে ম্যাচে এগিয়ে যায় ভায়েকানো। পাল্টা আক্রমণে বার্সার দুই খেলোয়াড়কে কাটিয়ে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করেন স্প্যানিশ ফরোয়ার্ড রাউল ডি টমাস।

৩৮ মিনিটে বার্সাকে সমতায় ফেরান জেরার্ড পিকে। ডান পাশ থেকে নেওয়া মেসির চমৎকার এক বাঁকানো ফ্রি কিকে মাথা ছুঁয়ে বল জালে পাঠান স্প্যানিশ ডিফেন্ডার।

বিরতির পর ৪৯ মিনিটে এগিয়ে যায় বার্সা। নেলসন সেমেদোকে ডি বক্সের ভেতর ফেলে দেন ভায়েকানোর জরদি আমাত। বাঁ পায়ের স্পট কিকে গোলরক্ষককে বোকা বানান মেসি।

চলতি মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতা মেসির ২৫ ম্যাচে গোল হলো ২৬টি। আন্দ্রেস ইনিয়েস্তাকে (৪৪২) ছাড়িয়ে বার্সার হয়ে লা লিগায় দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলারও এখন মেসিই (৪৪৩)। তার সামনে থাকলেন শুধু জাভি হার্নান্দেজ (৫০৫)।

৮২ মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সুয়ারেজ। বদলি হিসেবে নামা ইভান রাকিটিচের সঙ্গে ওয়ান-টু খেলে ফাঁকা জালে বল পাঠান উরুগুইয়ান স্ট্রাইকার। এবারের লিগে এটি সুয়ারেজের ১৭তম গোল। গত নভেম্বর থেকে লা লিগায় টানা ১৪ ম্যাচে অপরাজিত থাকল বার্সেলোনা। আর ২০০২ সাল থেকে ভায়েকানোর বিপক্ষে কাতালানরা জিতল টানা ১৪ লিগ ম্যাচ। টানা ষষ্ঠ হারে অবনমন অঞ্চলে নেমে গেছে ভায়েকানো।

 

সুত্র : রাইজিংবিডি

Add your comment

Your email address will not be published.