বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত হবে হলিউড চলচ্চিত্র

শেখ হাসিনার অনুমতি মিললে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করবেন হলিউডের দুটি প্রযোজনা প্রতিষ্ঠান। অনুমতি নিয়ে তারা শুরু করবেন প্রোডাকশনের কাজ। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে ১৫ মার্চ বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হতে পারে।

অনুমতি পেলে ছবিটি পরিচালনা করবেন ‘স্যালভাদর’, ‘আলেকজেন্ডার’সহ বহু বিখ্যাত ছবির পরিচালক-প্রযোজক অলিভার স্টোন। বাংলাদেশ থেকে সুপারভাইজিং পরিচালক হিসেবে থাকবেন বীর মুক্তিযোদ্ধা এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।

জেরোল্ড ক্রাইস্টফ প্রোডাকশন হাউজের ব্যানারে নির্মিত হবে ছবিটি। অ্যান্ড্রু সুগারম্যান ছাড়াও ফিল্ম লাইফ ফ্যাক্টরি প্রযোজনা করবে ছবিটি।

ফিল্ম লাইফ ফ্যাক্টরি সূত্র জানায়, সম্পূর্ণ ফিকশন ধারায় নির্মিত হবে ছবিটি। এ জন্য বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ষাটটিরও বেশি বই থেকে সাহায্য নিয়ে লেখা হয়েছে চিত্রনাট্য। এরই মধ্যে হলিউড থেকে সিনেমাটির সংশ্লিষ্ট কয়েকজন দুই দফা বাংলাদেশে ঘুরে গেছেন।

এদিকে বঙ্গবন্ধুর জীবনকাহিনী নিয়ে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে আরেকটি ছবি। যেটি পরিচালনার দায়িত্ব পেয়েছেন ভারতের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল। ওই ছবির সঙ্গে ‘ফাদার অব নেশন’- এর কোনো সম্পর্ক নেই।

সুত্র : পূর্ব পশ্চিম

Add your comment

Your email address will not be published.