বঙ্গবন্ধুকে নিয়ে সুবীর নন্দীর কণ্ঠে সুজন হাজংয়ের গান 1

বঙ্গবন্ধুকে নিয়ে সুবীর নন্দীর কণ্ঠে সুজন হাজংয়ের গান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা গানে কণ্ঠ দিলেন নন্দিত শিল্পী সুবীর নন্দী। সুজন হাজংয়ের লেখা গানটির সুর করেছেন যাদু রিছিল। সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

এখন কেমন আছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়িটি/এখন কোথায় আছে বঙ্গবন্ধুর কালো ফ্রেমের চশমাটি/এখন কোথায় আছে বঙ্গবন্ধুর সেই ইজি চেয়ারটি/এখন কোথায় আছে শেখ রাসেলের সেই ছবিটি- এমন কথায় গানটির রেকর্ডিং হয় গত (শনিবার) ডি স্টেশনে।

গান প্রসঙ্গে সঙ্গীতশিল্পী সুবীর নন্দী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে গান কবিতা, চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। এখন নতুন প্রজন্ম অনেক বেশি এগিয়ে। সুজন হাজংয়ের গানের কথা খুব চমৎকার। মা, মাটি এবং দেশের জন্য বঙ্গবন্ধুর আত্মত্যাগ আজীবন মনে রাখবে বাঙালি। এই গানের মধ্য দিয়ে ব্যাপারটা প্রকাশ পেয়েছে।

গান প্রসঙ্গে গীতিকার সুজন হাজং বলেন, বঙ্গবন্ধু মৃত্যুঞ্জয়ী। বঙ্গবন্ধুর ইতিহাস কখনো মুছে ফেলা যাবে না। আমি এই গানে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়ি, তাঁর কালো ফ্রেমের চশমা, তাঁর সেই ইজি চেয়ারটি এবং শেখ রাসেলের সেই দুর্লভ ছবির কথা উপস্থাপন করেছি যেন নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানতে কিংবা পড়তে আরো বেশি আগ্রহী হয়।

সুজন হাজং জানান, গানটি ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে সংযোজন করা হবে। এ অ্যালবামে আরো কণ্ঠ দিচ্ছেন ফাহমিদা নবী, নচিকেতা চক্রবর্তী ও শুভমিতা (ভারত), আশরা কুনওয়ার (নেপাল), সাংগে হ্লাদেন শেরিং (ভুটান), ডেভিড (শ্রীলঙ্কা) এবং শালাবি (মালদ্বীপ)। পুরো অ্যালবামের গানগুলো লিখেছেন কবি সুজন হাজং।

সুত্র : একুশে টেলিভিশন

Add your comment

Your email address will not be published.