পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতি ৫২ শতাংশ 1

পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতি ৫২ শতাংশ

জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম বলেছেন, বড় প্রকল্পের ছোট অগ্রগতি। প্রকল্পের ব্যয় ও সময় বাড়লেও অগ্রগতি উল্লেখযোগ্য নয়। রোববার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কিত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

সরকারের নেওয়া বড় বড় প্রকল্পের অগ্রগতি নিয়ে সংসদে অসন্তোষ প্রকাশ করে ফখরুল ইমাম বলেন, পদ্মা সেতু প্রকল্পের ব্যয় ২৮ হাজার ৭৯৩ কোটি টাকা। পদ্মা সেতু প্রকল্পে এ পর্যন্ত ব্যয় করা হয়েছে ১৫ হাজার ২৮ কোটি টাকা এবং এই বছরে আরো ব্যয় করতে হবে ৪ হাজার ৩৯৫ কোটি টাকা। এই প্রকল্পের অগ্রগতি মাত্র ৫২ শতাংশ।

তিনি বলেন, মেট্রোরেল প্রকল্পের ব্যয় ২১ হাজার ৯৮৫ কোটি। এখন পর্যন্ত ব্যয় করা হয়েছে ২ হাজার ৯৯৯ কোটি টাকা। অগ্রগতি মাত্র ১৩ শতাংশ। মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ব্যয় ৩৫ হাজার ৯৮৪ কোটি, এ পর্যন্ত ৪ হাজার ৯৫২ কোটি টাকা খরচ হয়েছে। এ বছর খরচ করতে হবে ২ হাজার ১৭১ কোটি টাকা। এ প্রকল্পের অগ্রগতি মাত্র ১৪ শতাংশ। কক্সবাজার-চট্টগ্রাম রেল প্রকল্পের অগ্রগতি মাত্র ১২ শতাংশ।

তিনি বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন পাসের আগে অনেক সমালোচনা হয়েছে। এই সংসদে আমরা অনেক আলোচনা করেছি। আইনটি পাসের আগে আইনমন্ত্রী অঙ্গীকার করেছিলেন ৩২ ধারায় যদি কোনো সাংবাদিক মামলার শিকার হন তাহলে আমি নিজে ফ্রিতে ওকালতি করব। আজকে সাংবাদিক আবু জাফর জেলে আছেন, আমার জানতে ইচ্ছে করে আইনমন্ত্রী কি তার পাশে দাঁড়িয়েছেন? তিনি (আইনমন্ত্রী) বলেছিলেন যদি কোনো সাংবাদিক গ্রেপ্তার হয় তিনি তার পাশে দাঁড়াবেন, সেই অঙ্গীকারে তিনি আছেন কি না? সাংবাদিক জাফরের পাশে দাঁড়িয়েছেন কিনা?’

 

সুত্র : রাইজিংবিডি

Add your comment

Your email address will not be published.