দ্বিগুণ শক্তিশালী অ্যাপলের নতুন আইপ্যাড প্রো

মার্কিন টেক জায়ান্ট অ্যাপল তাদের আইপ্যাড প্রো সিরিজ বিস্তৃত করেছে। প্রিমিয়াম এই ট্যাবলেটগুলো এবার তিনটি আকারে আনা হয়েছে।

একদম নতুন ১১ ইঞ্চির মডেলটির দাম শুরু হবে ৭৯৯ ডলার থেকে, আপডেট করা ১২.৯ ইঞ্চির সংস্করণটির দাম শুরু হবে ৯৯৯ ডলার থেকে আর ২০১৭ সালের মডেল থেকে আপডেট করা ১০.৫ ইঞ্চির মডেলটির দাম হবে ৬৪৯ ডলার থেকে।

এই ইভেন্ট নিয়ে আগে থেকেই বাজারে নানা গুঞ্জন চলছিল। এসব গুঞ্জনের অধিকাংশই মিলে গিয়েছে। আপডেট করা নতুন দুই মডেলে বাকানো কোণা রাখা হয়েছে, বেজেল করা হয়েছে আরও চিকন। হোম বাটন সরিয়ে আনা হয়েছে অ্যাপলের ফেস আইডি অথেনটিকেশন প্রযুক্তি। আর বাদ দেয়া হয়েছে লাইটনিং পোর্ট ও হেডফোন জ্যাক, আনা হয়েছে ইউএসবি-সি।

নতুন আইপ্যাড প্রো-তে ব্যবহার করা হয়েছে অ্যাপলের নতুন এইট-কোর এ১২এক্স বায়োনিক প্রসেসর যা নিউরাল ইঞ্জিন প্রযুক্তিতে সমর্থন যোগায়। এতে আছে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা। অ্যাপলের স্টাইলাস পেন্সিলও আপডেট করা হয়েছে, এতে এখন তারবিহীন চার্জিং ব্যবস্থা ব্যবহার করা যাবে।

আপডেট করা মডেলগুলোকে অ্যাপল দ্বিগুণ শক্তিশালী করেছে। এগুলোর প্রসেসিং ক্ষমতা বাড়ানোর পাশাপাশি এআর ও গেইমিং সক্ষমতা বাড়ানো হয়েছে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট সিনেট। আগামী ৭ নভেম্বর এগুলো বাজারে ছাড়া হবে।

Source- Biztech24

Add your comment

Your email address will not be published.