দেড় কোটি লোকের কর্মসংস্থান করার লক্ষ্যমাত্রা 1

দেড় কোটি লোকের কর্মসংস্থান করার লক্ষ্যমাত্রা

দেশের উন্নয়নের অগ্রগতির ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের আগেই বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে। শেখ হাসিনা সরকার আগামী ৫ বছরে দেশে দেড় কোটি মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।

রোববার সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এ কথা বলেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ প্রশংসিত হচ্ছে। সামাজিক নিরাপত্তা বলয়ের আওতায় সরকার দেশের নিরন্ন অসহায় মানুষের জন্য ভাতার ব্যবস্থা করেছেন, এর ফলে দেশে ভিক্ষাবৃত্তি কমেছে। শিক্ষা খাতে সরকারের বিশেষ নজর দেওয়ার ফলে এখন শিক্ষা ব্যবস্থার অনেক উন্নয়ন হয়েছে।’

সরকারি দলের সদস্য মোস্তাফিজুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের আস্থার প্রতীক। তিনি ছাড়া দল যেমন অসহায় তেমনি দেশও অসহায়। তাঁর নেতৃত্বে গত ৩০ ডিসেম্বরের নির্বাচন নিয়ে ২ থেকে ৪ জন ছাড়া কেউ প্রশ্ন তোলেনি। দেশের সকল মানুষ এই নির্বাচনকে মেনে নিয়েছে। বিএনপি নির্বাচনে জেতার জন্য কোন কাজ করেনি, এ কারণে ৮টি আসন পেয়েছে।

সুবর্ণা মোস্তফা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এখন দেশে দরিদ্র মানুষের সংখ্যা কমে এসেছে। এখন আর তেমন ভিক্ষুক চোখে পড়ে না। তিনি ভিক্ষুকসহ দেশের প্রান্তিক মানুষের পুনর্বাসনে কাজ করছেন। সবাই বুঝতে পেরেছে শেখ হাসিনা এবার ফাইনাল টাস্ক নিয়ে মাঠে নেমেছেন। কারা মানুষকে কষ্ট দেয় তাদের তিনি ঠিকই খুঁজে বের করে অবশ্যই শাস্তি দেবেন।’

 

সুত্র : রাইজিংবিডি

Add your comment

Your email address will not be published.