চতুর্থবর্ষে পদার্পণ করলো সিটিটিসি 1

চতুর্থবর্ষে পদার্পণ করলো সিটিটিসি

সন্ত্রাস দমনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ তারিখে যাত্রা শুরু করে। আজ সিটিটিসি’র পথচলার তৃতীয়বর্ষ পূর্ণ করে চতুর্থবর্ষে পদার্পণ করলো।

এ উপলক্ষে আজ (১৬ ফেব্রুয়ারি) সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে ঊর্ধ্বতন কর্মকর্তাদেরে উপস্থিতিতে কেক কেটে তৃতীয়বর্ষ উদযাপন করেন ডিএমপি কমিশনার।

এ বিশেষ ইউনিটটির প্রধান হিসেবে রয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার)।

ডিএমপির’র এ বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) কার্যক্রম শুরু করে ৪টি বিভাগের মাধ্যমে। বিভাগগুলো হলো- স্পেশাল এ্যাকশন গ্রুপ বিভাগ (এসএজি), কাউন্টার টেরোরিজম বিভাগ (সিটি), অর্গানাইজড ক্রাইম: ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ ও সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। এ সকল বিভাগের অধীনে রয়েছে বিভিন্ন বিশেষায়িত টিম। যারা সন্ত্রাস ও জঙ্গি কার্যক্রম নিয়ন্ত্রণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

নিত্য নতুন চ্যালেঞ্জ ও সীমাবদ্ধতার মধ্য দিয়ে কাজ করে যাচ্ছে সিটিটিসি-র সদস্যরা। দেশে জঙ্গি কার্যক্রম নিয়ন্ত্রণে একের পর এক সফলতা দেখিয়েছে এ বিশেষ ইউনিট। সেই সাথে সর্বমহলে গ্রহণযোগ্যতা ও প্রসংশা কুঁড়িয়েছে এ বিশেষ ইউনিটটি।

জঙ্গিবাদ, উগ্রবাদ, সাইবার ক্রাইম, বোমা, বিস্ফোরক, অস্ত্র, মাদক, আন্তঃদেশীয় অপরাধ, ও জালিয়াতি মতো অপরাধ দমনে জীবন বাজি রেখে নিরবে কাজ করে যাচ্ছে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সুত্র : ডিএমপি নিউজ

Add your comment

Your email address will not be published.