চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় সৌদি বাদশাহ ও যুবরাজের শোক 1

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় সৌদি বাদশাহ ও যুবরাজের শোক

রাজধানীর চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

রাষ্ট্রপতি আবদুল হামিদকে পাঠানো শোকবার্তায় নিহত ও আহতদের প্রতি সমবেদনা জানান তারা।

শোক বার্তায় সৌদি বাদশাহ সালমান বলেন, আমরা ঢাকার চকবাজারে সংগঠিত ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর জানতে পেরেছি এবং যার ফলে অনেক মানুষ নিহত ও আহত হয়েছেন। আমি আমার নিজের, সৌদি সরকার ও জনগণের পক্ষে ক্ষতিগ্রস্ত পরিবার ও বাংলাদেশের জনগণের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

একই সঙ্গে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানও ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের জন্য বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদকে শোকবার্তা পাঠিয়েছেন। ক্রাউন প্রিন্স তার শোকবার্তায় দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে চুড়িহাট্টার ওয়াহিদ চেয়ারম্যানের চারতলা ভবনে প্রথমে আগুন লাগে, এরপর তা ছড়িয়ে পড়ে পাশের একটি, পেছনের একটি এবং সরু গলির বিপরীত পাশের দুটি ভবনে। আগুন লাগার পরপরই চার তলা ভবনটির সামনে থাকা বিদ্যুতের ট্রান্সফর্মার বিস্ফোরণ ঘটে। ওই সময় রাস্তায় থাকা কয়েকটি গাড়িতেও আগুন ধরে যায়। আগুনের সময় রাজমনি হোটেলের সামনের রাস্তায় কয়েকটি গ্যাস সিলিন্ডার ছিল। ট্রান্সফর্মার বিস্ফোরণের পর ওই গ্যাস সিলিন্ডারেও আগুন লেগে ভবনে ও রাস্তায় ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ৬৭ জন মারা যান।

সুত্র : রাইজিংবিডি

Add your comment

Your email address will not be published.