ওয়ালটন আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ 1

ওয়ালটন আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ

‘ওয়ালটন দ্বিতীয় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা-২০১৯’ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। রানার্স-আপ হয়েছে নেপাল। তৃতীয় হয়েছে ভারত।

বাংলাদেশ ১২টি স্বর্ণ, ১১টি রৌপ্য ও ১৮টি ব্রোঞ্জসহ মোট ৪১টি পদক পেয়েছে। রানার্স-আপ নেপাল পেয়েছে ৬টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ পদক। আর ভারত পেয়েছে ৩টি স্বর্ণ, ৮টি রৌপ্য ও ১৮টি ব্রোঞ্জ পদক।

দলগতভাবে চ্যাম্পিয়ন বাংলাদেশ ও রানার্স-আপ ভারতকে ট্রফি দেওয়া হয়। ব্যক্তিগত ইভেন্টে পদকজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রেঞ্জ পদক দেওয়া হয়। এ ছাড়া প্রতযোগিতার প্রতটি ইভেন্টের সেরা কারাতেকারকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

আজ শনিবার সন্ধ্যায় যশোরের ঝিকরগাছার আলিয়া মাদ্রাসার অডিটোরিয়ামে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলার মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ জামান মনি, ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও বাংলাদেশের আন্তর্জাতিক কারাতে রেফারি হুমায়ুন কবির জুয়েলসহ অন্যান্যরা।

বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের অনুমোদনে যশোরের ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের আয়োজনে এই প্রতিযোগিতায় বাংলাদেশ, ভারত ও নেপালের দুই শতাধিক কারাতেকার (ছেলে-মেয়ে) অংশ নিয়েছে।

ছেলেদের ইভেন্টে ৭টি ওজন শ্রেণিতে ১৪৩ জন একক কাতা, একক কুমি ও দলগত কুমিতে অংশ নেয়। ছেলেদের ওজন শ্রেণিগুলো ছিল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫, অনূর্ধ্ব-৬০, অনূর্ধ্ব-৬৭, অনূর্ধ্ব-৭৫, ৭৫+ কেজি। মেয়েদের ইভেন্টে ৪টি ওজন শ্রেণিতে একক কাতা ও একক কুমিতে ৫৭ জন অংশ নেয়। মেয়েদের ওজন শ্রেণিগুলো ছিল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫ ও ৫৫+ কেজি।

এ ছাড়া ১০-১২ ও ১৩-১৫ বছর বয়সী শিশুরা (বালক ও বালিকা) একক কাতা ও একক কুমিতে প্রতিদ্বন্দ্বিতা করেছে।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ছিল চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ সিতোরিও কারাতে দো অ্যাসোসিয়েশন রাজশাহী, আব্দুল কাদির মোল্লা ইন্টাঃ স্কুল, বিকেএসপি, বাংলাদেশ ফাইটার কারাতে ক্লাব খুলনা, কিং কারাতে ফরিদপুর, ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশন ও যশোর কারাতে অ্যাসোসিয়েশন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, রেডিও পার্টনার ছিল রেডিও টুডে, সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এবং অনলাইন পার্টনার হিসেবে ছিল রাইজিংবিডি ডটকম।

 

সুত্র ; রাইজিংবিডি

Add your comment

Your email address will not be published.