একুশে ফেব্রুয়ারি উপলক্ষে পুলিশের ট্রাফিক নির্দেশনা 1

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে পুলিশের ট্রাফিক নির্দেশনা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়ার পথনির্দেশিকা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বুধবার বিকেলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ২০ ফেব্রুয়ারি রাত ৮টা থেকে ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ফিরে না যাওয়া পর্যন্ত ঢাবি ক্যাম্পাস এলাকায় কার্ডধারী শিক্ষক, ছাত্র, কর্মচারি ব্যতিত কেউ প্রবেশ করতে পারবেন না।

এ কারণে ওইদিন নীলক্ষেত, পলাশী, ফুলাররোড, বকশিবাজার, চানখারপুল, শহীদুল্লাহ হল, দোয়েল চত্বর, জিমনেশিয়াম, রোমানা চত্বর, হাইকোর্ট, টিএসসি, শাহবাগ ইন্টারসেকশনে রোড ব্লক দিয়ে গাড়ি ডাইভারশন করা হবে।

একুশের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে ভিআইপি গাড়ি পার্কিং এর ব্যবস্থা থাকবে।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং ভিআইপিদের একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের পর সর্বসাধারণকে শ্রদ্ধা নিবেদনের জন্য পলাশী, জগন্নাথ হল হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে আসতে হবে।

শ্রদ্ধা নিবেদনের সময় যারা গাড়ি নিয়ে আসবেন পলাশী ক্রসিং এ গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে শহীদ মিনার পর্যন্ত গিয়ে শ্রদ্ধা নিবেদন করতে হবে। তবে সর্বসাধারণ নীলক্ষেত-পলাশী, পলাশী- ঢাকেশ্বরী সড়কগুলোতে গাড়ি রাখতে পারবেন। আর পলাশী থেকে শহীদ মিনার পর্যন্ত পায়ে হেঁটে যাওয়ার সময় জগন্নাথ হলের সামনে তল্লাশি করা হবে। ব্যাগ বা সন্দেহজনক কোন জিনিস সঙ্গে আনা যাবে না।

সুত্র : রাইজিংবিডি

Add your comment

Your email address will not be published.