আজ বিশ্ব ভোক্তা অধিকার দিবস 1

আজ বিশ্ব ভোক্তা অধিকার দিবস

আজ শুক্রবার বিশ্ব ভোক্তা অধিকার দিবস। কনজুমার্স ইন্টারন্যাশনালের (সিআই) উদ্যোগে বাংলাদেশসহ বিশ্বের ১২০টি দেশের ২৪০টিরও বেশি সংস্থা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এই দিবসটি পালন করবে।

এবারের প্রতিপাদ্য- নিরাপদ মানসম্মত পণ্য। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী বিশেষ বাণী দিয়েছেন। এছাড়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উদ্যোগে জেলা শহরগুলোতে র্যালি, আলোচনা সভা ও সেমিনারসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এদিকে দিবসটি উদযাপন উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা প্রশাসন ও ক্যাব চট্টগ্রামের যৌথ উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে শুক্রবার সকালে স্থানীয় সার্কিট হাজউ চত্বর থেকে র্যালি, সকাল ১০টায় সার্কিট হাজউ সম্মেলন কক্ষে নিরাপদ মানসম্মত পণ্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) খোন্দকার গোলাম ফারুক ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাম্মদ মাহবুবুর রহমান।

সুত্র : জাগো নিউজ

Add your comment

Your email address will not be published.