অস্কারে সেরা চলচ্চিত্র গ্রিন বুক 1

অস্কারে সেরা চলচ্চিত্র গ্রিন বুক

হলিউডের ৯১তম অস্কার আসরে সেরা চলচ্চিত্র এবং বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিয়েছে গ্রিন বুক। এটি হলিউডের সবচেয়ে মর্যাদার পুরস্কার।

যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে সোমবার অস্কারের মূল অনুষ্ঠান শুরু হয়। ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এবারের আসরে সেরা বিদেশি ভাষার চলচ্চিত্রের পুরস্কারটি জিতে নিয়েছে আলফনসো কুয়ারনের ‘রোমা’ ছবিটি। মেক্সিকান এ ছবিটি নির্মিত হয়েছে স্প্যানিশ ভাষায়।

এছাড়াও এ আসরে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অলিভিয়া কোলম্যান। ‘দ্য ফেভারিট’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য তিনি প্রথমবার এ পুরস্কার পেলেন।অন্যদিকে সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন রামি সাঈদ মালেক। বোহেমিয়ান রাপসাডি চলচ্চিত্রের জন্য তিনি এ পুরস্কার পেলেন।

সেরা পরিচালক হয়েছেন আলফনসো কুয়ারন। মেক্সিকান সিনেমা ‘রোমা’ নির্মাণ করে তিনি দ্বিতীয়বারের মতো অস্কার পেলেন। একই সিনেমার জন্য সেরা বিদেশি ভাষার পুরস্কার উঠেছে তার হাতে।

‘গ্রিন বুক’ ছবিতে অভিনয় করে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন মাহেরশালা আলি। তিনি দুই বছর আগেও ‘মুনলাইট’ ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেতার অস্কার জিতে নিয়েছিলেন। এদিকে সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন রেগিনা কিং। তিনি ইফ বেলে স্ট্রিট কুড টক ছবির জন্য এ পুরস্কার পান।

তথ্যসূত্র: বিবিসি

Add your comment

Your email address will not be published.