অস্কারের ৯১তম আসরের পর্দা উঠল আজ 1

অস্কারের ৯১তম আসরের পর্দা উঠল আজ

বাংলাদেশ সময় আজ সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৭ টায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে অস্কারের ৯১তম আসরের পর্দা উঠে। বিশ্ব সিনেমা অঙ্গনের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অস্কার।

এবারের অস্কার আসরে খরচ করা হচ্ছে ৪৪ মিলিয়ন ডলার। অস্কারে থাকে বিশ্বখ্যাত তারকাদের জন্য চমকপ্রদ সব ব্যবস্থা।

২৪ ক্যারেট গোল্ডের প্রতিটি অস্কার অ্যাওয়ার্ড তৈরিতে খরচ হয় ৪০০ ডলার। লাল গালিচা তৈরির খরচ ২৪,৭০০ ডলার। যার আয়তন ১৬,৫০০ বর্গফুট। সরাসরি সম্প্রচারের মধ্যে ৩০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য ২.৬ মিলিয়ন ডলার খরচ করতে হয়। ভ্যানিটি ফেয়ার পার্টিতে অংশ নিতে ১,০৩,২২০ ডলার একটি জুটির খরচ হয়। অস্কারের অনুষ্ঠানে যে উপহারের ব্যাগ দেওয়া হয় সেটাতে ১,৫০,০০০ ডলার মূল্যের উপহার থাকে। অস্কারের ইতিহাসে সবচাইতে দামি পোশাকের দাম ১৮.১ মিলিয়ন ডলার। পোশাকটি পরেছিলেন কেট ব্ল্যানচেট।

প্রতিবারের ধারাবাহিকতায় এবারো মাস্টার শেফ ওলফগ্যাং পাক পুরো খাবারের আয়োজনের দায়িত্ব পালন করছেন। ৬০ রকমের খাবার থাকছে অস্কার টেবিলে। তারকাদের পছন্দের খাবারের তালিকায় থাকছে পটেটো অ্যান্ড ক্যাভিয়ার এবং উইন্টার ট্রাফল বেকড কাভাটাপ্পি অ্যান্ড চিজও থাকছে খাবার টেবিলে। নতুন খাবারের মধ্যে থাকছে নাসভিলে হট ফ্রাইড কুয়াইল উইথ রেড ভেলভেট ওয়াফেল, হেইরলুম ক্যারট টারটার ভেগান টরচিও পাসতা উইথ আরুগুলাসহ অনেককিছু। ২৪ ক্যারেট গোল্ডের প্রলেপ দেওয়া চকলেটের অস্কার মূর্তি এবং স্কয়ার পিলো কেক উইথ কোকোনাট ক্রিম।

তিন ঘণ্টার মধ্যে অনুষ্ঠানের সম্প্রচার শেষ করার জন্য এবারের একাডেমি অ্যাওয়ার্ডসে সম্পাদনা, সিনেমাটোগ্রাফি এবং মেকআপ ও হেয়ার স্টাইলিসহ মোট ৪টি বিভাগে পুরস্কার প্রদানের সম্প্রচার টেলিভিশনে দেখা যাবে না। চতুর্থ বিভাগটি হচ্ছে লাইভ অ্যাকশন শর্টফিল্ম।

নেটফ্লিক্স যাত্রার পর বিভিন্ন পুরস্কার আয়োজনে তাদের সিনেমার ছিল না কোনো অংশগ্রহণ ছিল না। সব প্রতিবন্ধকতা পেরিয়ে অবশেষে এবার অস্কারে সেরা চলচ্চিত্র মনোনয়নের তালিকায় রয়েছে নেটফ্লিক্সের সিনেমা ‘রোমা’। ‘রোমা’ একটি স্প্যানিশ ভাষার চলচ্চিত্র। সেই হিসেবেও নতুন রেকর্ড গড়েছে আলফনসো কুয়ারন পরিচালিত এই ছবি। বিদেশি ভাষার ক্যাটাগরিতে সর্বোচ্চসংখ্যক ১০টি বিভাগে মনোনয়ন পেয়েছে ছবিটি।

 

সুত্র : ডিএমপি নিউজ

Add your comment

Your email address will not be published.